সিঙ্গাপুর ছাত্রলীগের স্মরণ সভা

প্রবাস

১৫ আগষ্ট জাতীয় শোক ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার রাতে মোস্তফা হল রুমে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে সিঙ্গাপুর ছাত্রলীগ
এতে সভাপতিত্ব করেন সিঙ্গাপুর ছাত্রলীগের সভাপতি সোহাগ মোহাম্মদ এবং যৌথভাবে পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক রবেল সিকদার, ও যুগ সাধারণত সম্পাদক রোমান মোল্লা। অনুষ্ঠানের শুরুতেই সিঙ্গাপুর ছাত্রলীগের নেতাকর্মীরা জাতীর জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন এবং অনুষ্ঠানের শুরুর পরে ১৫ ই আগষ্ট বঙ্গবন্ধুর পরিবার ও ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করেন সবাই।




উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিঙ্গাপুর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফয়েজ খান।প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন জে পি তালাস, সাধারণ সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ সিঙ্গাপুর শাখা, এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন কে এইচ আলমিন, সভাপতি সিঙ্গাপুর আওয়ামী যুবলীগ। মোঃ মিরাজ উদ্দিন, সাধারণ সম্পাদক, আন্তর্জাতিক বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিঙ্গাপুর শাখা।জাতীয় শ্রমিক লীগ সিঙ্গাপুর শাখার আহবায়ক রেজাউল করিম,
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিঙ্গাপুর শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন আরিফ হোসাইন, সহ সভাপতি সিঙ্গাপুর ছাত্রলীগ,বিজয় বিমল বর্মন,সহ সভাপতি। সোহানুজ্জাম মাসুম,সহ সভাপতি। আবু শাহীন সরদার, সহ সভাপতি, সজীব জয়, সহ সভাপতি। রোমান বেপারী, সহ সভাপতিঃ রফিকুল আলম সুমন, সহ সভাপতি। জাকির হোসেন জসি,সহ সভাপতি। জুয়েল, সহ সভাপতি, সুমন হাওলাদার।




সহ সভাপতি, এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক মোঃওসিম, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন,সাংগঠনিক সম্পাদক রবেল হাওলাদার। সহ প্রচার সম্পাদক,শিমুল ঘোষ বক্তব্য রাখেন।তাছাড়া ও সিঙ্গাপুর শাখার ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন
ক্রীড়া সম্পাদক, রশিদুল ইসলাম,
সাহিত্য সম্পাদক,প্রাঙ্গন আহমেদ,
সাংস্কৃতিক সম্পাদক,নাজমুল হোসেন মোল্লা,
উপ-ধর্ম সম্পাদক,আতিকুল হক রুবেল,
অর্থ সম্পাদক,মোঃ সাবলীন সজিব।সহ সম্পাদক মনির,সহ- সম্পাদক নাজমুল মোল্লা, মোহাম্মদ মনি,ফারুক খান, রায়হান, শহিদুল ইসলাম প্রমুখ।




সভায় বক্তারা ১৫ আগষ্ট ও ২১ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে এক সাথে কাজ করার আহবান জানান। প্রধান আলোচক সিঙ্গাপুর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জে পি তালাস বলেন,বঙ্গবন্ধুকে হত্যার চার দশক অতিবাহিত হয়ে গেল। শুধুমাত্র চারদশক কেন, অনন্তকাল ধরে ইতিহাসের এই বরপুত্রের মূল্যায়ন করবে সমগ্র জাতি। এই মহান নেতার শাহাদাত বার্ষিকীতে অন্তরের গভীর শ্রদ্ধায় তাঁকে স্মরণ করছি।




আর তিনিসহ ২১ আগস্ট গ্রেনেট হামলায় নিহতদের জন্য রুহের মাগফেরাত কামনা করছি।তিনি আরও বলেন “খণ্ডিত নয়, নয় কোন বিকৃত মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানুক প্রজন্ম থেকে প্রজন্ম ” এই মুক্তিযোদ্ধার সন্তান মুক্তিযুদ্ধের চেতনায় জয় বাংলার প্রেরনায় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে জননেত্রি শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার জন্য তরুণ প্রজন্মকে আহবান করেন। তিনি আরো বলেন বঙ্গবন্ধুকন্যা নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে পঁচাত্তরের মত কোন ষড়যন্ত্র সফল হতে দেওয়া হবে না।
অনুষ্ঠান শেষ ভাগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। রাতের ডিনার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।


2 thoughts on “সিঙ্গাপুর ছাত্রলীগের স্মরণ সভা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *