সাদিয়ার চিকিৎসার খরচ জোগাতে খাবার বিক্রি করছে তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব

সাদিয়ার চিকিৎসার খরচ জোগাতে খাবার বিক্রি করছে তিতুমীর কলেজের ছাত্র-ছাত্রীরা

প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে অসংখ্য মানুষকে সহযোগিতা করা সরকারি তিতুমীর কলেজের ছাত্রী সাদিয়াকে বাঁচাতে এক হয়ে কাজ করছে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা। সাদিয়া মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে। তার বাবা-মা মেয়ের চিকিৎসা করাতে গিয়ে নিজের ভিটেমাটিও বিক্রি করে দিয়েছেন।

সাদিয়ার পাশে দাঁড়িয়েছে তিতুমীর কলেজের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন। এরই ধারাবাহিকতায় এক ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছে সরকারি তিতুমীর কলেজ ছাত্র-ছাত্রীরা।

বিভিন্ন খাবার বিক্রি, মেহেদী কর্ণার, ফুড কর্ণার, হ্যান্ড ক্রাফট এবং লাইব্রেরী কর্ণারের আয়োজন করা হয়েছে।

মেহেদী অংকন করা এক শিক্ষার্থীর কাছে তার অনুভুতির কথা জানতে চাইলে সে বলে আমি যখন সাদিয়া আপুর জন্য কারো হাতে মেহেদী অংকন করে টাকা নিচ্ছি মনে হচ্ছে এইতো আরেকটু টাকা হলে সাদিয়া আপু সুস্থ হয়ে আমাদের মাঝে আসবে। আমি যত জনের হাতে মেহেদী অংকন করেছি আমার শুধু সাদিয়া আপুর কথাই মনে পড়েছে।

জর্দা পোলাও রান্না করে বিক্রি করা জাবেদ হোসেন নামে এক শিক্ষার্থী জানান, আমাদের বোন আমাদের মাঝে ফিরে আসবে এর জন্যই আমরা মাঠে নেমেছি। সাদিয়াতো আমাদেরই বোন। তাকে তো আমাদেরকেই বাঁচাতে হবে।

সাদিয়ার বাসা রাজধানীর বিমানবন্দরের কাওলা এলাকায়। বর্তমানে উত্তরার আর এম সি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সাদিয়া।

চিকিৎসকরা জানিয়েছেন, কোলন ও ওভারি ক্যান্সার দুটির চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। এই মুহূর্তে অর্থ যোগানের বিকল্প নেই। শিগগিরই তিনটি কেমোথেরাপি বিদেশ থেকে আনতে হবে। যার একেকটির ব্যয় পড়বে ৬ লাখ টাকা।

সাদিয়া রাজধানীর সরকারি তিতুমীর কলেজের রসায়ন বিভাগের ৩য় বর্ষের ছাত্রী। গত ২০১৮ সালে মে মাসে পরীক্ষার কেন্দ্রে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রথমে উত্তরা মহিলা মেডিকেল ও পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। দীর্ঘদিন সেখানে চিকিৎসা নেয় সাদিয়া। পরে অবস্থার আরও অবনতি হলে উত্তরার আর এম সি হাসপাতালে জরুরি অপারেশন করা হয়। এরপর তার কোলন ক্যান্সার ধরা পরে

12 thoughts on “সাদিয়ার চিকিৎসার খরচ জোগাতে খাবার বিক্রি করছে তিতুমীর কলেজের ছাত্র-ছাত্রীরা

  1. I will right away grab your rss feed as I can not find your e-mail subscription link or newsletter service. Do you have any? Please let me know in order that I could subscribe. Thanks.

  2. Thanks for your post made here. One thing I’d like to say is that often most professional job areas consider the Bachelors Degree as the entry level standard for an online education. Even though Associate Degrees are a great way to get started on, completing a person’s Bachelors presents you with many entrance doors to various occupations, there are numerous online Bachelor Course Programs available coming from institutions like The University of Phoenix, Intercontinental University Online and Kaplan. Another thing is that many brick and mortar institutions present Online variations of their college diplomas but generally for a greatly higher amount of money than the providers that specialize in online degree plans.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *