বৃটেনের নাম্বার ওয়ান স্কুলে সম্পূর্ণ স্কলারশিপ পেয়েছে নোয়াখালীর সন্তান মাহাদী মর্তুজা

প্রচ্ছদ প্রবাস শিক্ষাঙ্গন

শাহাদাত রাসেল চৌধুরী সিঙ্গাপুর প্রতিনিধি : প্রথম বাংলাদেশী হিসেবে বৃটেনের নাম্বার ওয়ান স্কুলে ফুল স্কলারশিপ পেয়েছে নোয়াখালীর  সন্তান মাহাদী মর্তুজা। বৃটেনের বেষ্ট স্কুল গুলোর মধে অন্যতম একটি স্কুল হচ্ছে বৃটেনের ওয়েস্টমিনিস্টার স্কুল এবং এটি একটি প্রাইভেট স্কুল যেখানে বৃটেনের বাংলাদেশের প্রতিটি পরিবার তার সন্তানকে পড়ানোর স্বপ্ন দেখে এবং এখানে পড়াতে প্রতি বছর বাংলাদেশের টাকায় প্রায় ৩০ লক্ষ টাকা খরছ করতে হয়।




সেটাও আবার অনেক প্রতিযোগীতার মাধ্যমে সিট সিকিউর করতে হয়. বৃটেনের রানির ফুল স্কলারশিপে মাহাদী এ লেবেল পর্যন্ত পড়াশুনা করবে সম্পূর্ণ বিনা খরছে যার কারনে একজন সাধারণ ছাত্রের তুলনায় বৃটিশ সরকারকে মাহাদীর জন্য অতিরিক্ত বাংলাদেশের টাকায় ২ কোটি টাকার মত বেশি খরছ করতে হবে।

মাহাদীর বাবা সাথে কথা বলে জানা যায় সন্তানের সাফল্য সব বাবা,মা গর্ব অনুভব করে আরও সেটা যদি বাংলাদেশী হিসেবে প্রথম আর্জন হয় তাহলে তার জন্য অনেক বড় অর্জন বলে বাবা,মা হিসেবে নিজেদের ধন্য মনে হয়।সন্তানে এই অর্জনে তাই আবেগাপ্লুত এবং সকলের দোয়া কামনা করেছেন মাহাদীর বাবা গোলাম মর্তুজা।

তিনি নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার দেওটি ইউনিয়নের ডা: গোলাম মোস্তাফার ছেলে এবং সিঙ্গাপুর নীবাসী বিশিষ্ট শিপিং ব্যাবসায়ী ক্যাপে্টন কিবরিয়ার ছোট ভাই তবে এখন সপরিবারে তিনি বৃটেনের নাগরিক এবং সেখানেই পরিবার সহ বসবাস করেন।




6 thoughts on “বৃটেনের নাম্বার ওয়ান স্কুলে সম্পূর্ণ স্কলারশিপ পেয়েছে নোয়াখালীর সন্তান মাহাদী মর্তুজা

  1. Thank you for every other informative web site.
    The place else could I am getting that kind of information written in such an ideal manner?
    I’ve a venture that I’m just now operating
    on, and I have been on the glance out for such information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *