কোচের দাবি, ‌ফাইনালে ব্রাজিলের থেকে যোগ্য ছিল আর্জেন্টিনা

খেলাধুলা

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচের পর তা নিয়ে আলোচনা হবে না, সেটা কি হয় নাকি? আন্তর্জাতিক ফুটবলে এই দুই দলের লড়াই মানেই ভক্তদের জন্য আলাদা রোমাঞ্চ, উত্তেজনা। আর সেটা যদি হয় কোনো টুর্নামেন্টে, তবে তো কথাই নেই!

কোপা আমেরিকার সেমিফাইনালে আজ (বুধবার) চিরপ্রতিদ্বন্দ্বি আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে এক যুগ পর পর আসরের ফাইনালে উঠেছে ব্রাজিল। তবে হারলেও এই ম্যাচে সমানে সমানে লড়াই করেছে আলবিসেলেস্তেরা। সেই জন্য দলটির খেলোয়াড়দের পূর্ণ কৃতিত্ব দিলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তার দাবি, ফাইনালে যাওয়ার জন্য ব্রাজিলের থেকে যোগ্য দল ছিল আর্জেন্টিনা।

আর্জেন্টাইন কোচ বলেন, ‘যোগ্যতার বিচারে যে দলটার ফাইনাল খেলার কথা ছিল সেটা আর্জেন্টিনা। আমরা দেখিয়ে দিয়েছি খেলোয়াড়রা যেভাবে এই জার্সিকে অনুভব করে, তা আর কেউ করতে পারে না। এই ম্যাচের রেফারিং আমার কাছে ভালো লাগেনি। ব্রাজিলের দ্বিতীয় গোলের সময় আমাদের একজন খেলোয়াড় মাটিতে পড়েছিল এবং রেফারির বাঁশির আওয়াজও শোনা গেছে। কিন্তু পরে তা আমলে নেননি।’

আর্জেন্টিনার কোচ হিসেবে কোপা আমেরিকা পর্যন্তই স্কালোনির সঙ্গে চুক্তি করেছিল দেশটির ফুটবল ফেডারেশন। তাই এমন পারফরমেন্সের পর কোচ হিসেবে আগামীতে তার থাকা না থাকা সবকিছুই নির্ভর করছে এই সংস্থাটির ওপর। তবে এসব বিষয় নিয়ে এখনোই কোনো কিছু ভাবতে চান না স্কালোনি।

তিনি বলেন, ‘আমি মনে করি, এই বিষয় নিয়ে কথা বলার জন্য উপযুক্ত সময় নয় এটা। এসব নিয়ে খুব একটা ভাবি না আমি। এই কঠিন সময়ে আমি শুধু আমার খেলোয়াড়দের পাশে থাকতে চাই। কেননা আমার নামের আগে জাতীয় দল শব্দটি আসে। জাতীয় দলের ভবিষ্যতের জন্য সুন্দর একটি ছবি ছেড়ে গিয়েছি আমরা।’

1 thought on “কোচের দাবি, ‌ফাইনালে ব্রাজিলের থেকে যোগ্য ছিল আর্জেন্টিনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *